বহরগ্রাম-শিকপুর ফেরী চালু না হলে দুর্বার আন্দোলন

19023421_102073
Share Button

.
হাফিজুল ইসলাম লস্কর :: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বহরগ্রাম-শিকপুর ফেরী পুনরায় চালু না হলে আন্দোলনের ডাক দেবেন বলে জানিয়েছেন কুশিয়ারা পারের জনগণ। এ নিয়ে বিভিন্ন সময়ে সভা-সমাবেশ করে শেষ পর্যন্ত মানববন্ধনে এ আন্দোলনের স্বিদ্ধান্ত নেয়া হয়।

বিকেল সাড়ে ৩ টায় বহরগ্রাম ফেরী ঘাটে এক মানববন্ধন কর্মসুচির আয়োজন করা হয়। শতাধিক লোকের অংশ গ্রহণে অনুষ্টিত মানব বন্ধনে বক্তারা বলেন বহরগ্রাম-শিকপুর এলাকার মানুষ কি বাংলাদেশের সীমা রেখার বাইরে। দীর্ঘ দেড় বছর থেকে ফেরী বন্ধ হবার ফলে এলাকার লোকজনের দুর্ভোগ চরমে পৌছে গেছে।

শিক্ষামন্ত্রীর আশ্বাসে বিশ্বাস করে ‘আমও গেল ছালাও গেল” এমন অবস্থায় দিন দিন ভোগান্তি বেড়েই চলেছে।

বক্তারা বলেন ২০১১সালের অক্টোবর মাসে গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকে‘র অর্থ্যায়নে বাগিরঘাট ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বৃত্তিবিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ঘোষনা দিয়েছিলেন তার সরকারের আমলে বহরগ্রাম-শিকপুর ফেরী ঘাটে একটি বেইলী ব্রীজ নির্মিত হবে। পরবর্তীতে জানা গেল একনেকে নাকি এটি পুর্ণাঙ্গ ব্রীজ হিসাবে স্বীকৃতি পেয়ে টেন্ডারের অপেক্ষায় রয়েছে।

সরকার গেল নতুন সরকার আসলো ব্রীজ তো দুরের কথা ফেরীটাই বন্ধ করে দেয়া হয়েছে। এমতাবস্থায় বিভিন্ন অফিসে ধর্না দিয়ে কাজের কাজ কিছু না হওয়াতে সেদিনের বিশেষ অতিথি শিক্ষামন্ত্রী মহোদয়ের স্মরণাপন্ন হলে তিনি ফেরী চলাচলের আশ্বাস প্রদান করে পানি উন্নয়ন অফিসে যোগাযোগের পরামর্শ দেন।

বক্তারা বলেন অত্যন্ত পরিতাপের বিষয় আজোবধি ফেরী বন্ধ থাকায় সকলের মনে একই প্রশ্ন এ এলাকা কি বাংলাদেশের মানচিত্রের বাহিরের।

যেখানে মনোরঞ্জনের জন্য ভর্তুকী প্রদান করা হয় সেখানে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থী, রোগী কিংবা জনগণের যাতায়াতের জন্য ভর্তুকী দিয়ে ফেরী চালানো যাবে না কর্তৃপক্ষের এমন উত্তরে সকলকে মর্মাহত করেছে।

ভবিষ্যতে ফেরী চালু না হলে তারা দুর্বার আন্দোলনের ডাক দিবেন বলে মানববন্ধনে জানেয়েছেন।

বহরগ্রাম জনমঙ্গল সমিতির সভাপতি এবাদুর রহমান এবাদের সভাপতিত্বে , নাসির উদ্দিন ও জুনেদ খানের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন বুধবারী বাজার ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মস্তাকুর রহমান, বুধবারীবাজার চাইল্ড একাডেমিক স্কুলের অধ্যক্ষ বেলাল উদ্দিন মাস্টার, বুধবারীবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফখরুল ইসলাম আছকির, বাংলাদেশ কাব স্কাউটের উপজেলা সংগঠন ও শিক্ষক আব্দুল খালিক মাস্টার, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা আব্দুল মুকিত প্রমুখ।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • শার্শায় আয়নাল চেয়ারম্যানের বিরুদ্ধে উদ্দেশ্য মূলক বক্তব্য’র প্রতিবাদে সাংবাদিক সম্মেলন
  • বালু খেকোদের অস্ত্রের আঘাতে আহত ২, গোলাপগঞ্জে উত্তেজনা
  • নকলা-নালিতাবাড়ি যৌথ ফুটবল টূর্ণামেন্ট অনুষ্ঠিত
  • পার্বতীপুরে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় ও আলোচনাসভা অনুষ্ঠিত
  • মান্দায় স্কুল ছাত্রীর সাবেক স্বামী ও বন্ধুর অসামাজিক কাজে বাঁধা দেয়ায় ৩জনকে পিটিয়ে জখম ভিন্নখাতে প্রবাহিতের অপচেষ্ঠা
  • মান্দায় বাসের ধাক্কায় বিভাগীয় কমিশনারসহ ২জন আহত
  • মুক্তিযোদ্ধা অনিল বর্মণ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত
  • নকলায় বাল্যবিবাহ ও মাদক বিরোধী শপথ ও সচেতনতামূলক সভা অনুষ্ঠিত