প্রস্তুতি ম্যাচ খেলতে রাজি না অস্ট্রেলিয়া

180260_3

সাতক্ষীরা নিউজ ডেস্ক :: বৃষ্টির কারনে ফতুল্লা স্টেডিয়ামে পানি! দূরত্বের কারণে বিকেএসপিতে খেলতে যেতেও রাজি নয় অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তাই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামেই প্রস্তুতি ম্যাচের প্রস্তাব দিয়েছিল সফরকারীরা।

তবে টেস্টের মাত্র চার-পাঁচ দিন আগে একই ভেন্যুতে প্রস্তুতি ম্যাচ হয় কী করে- এ প্রশ্ন তুলে তাদের প্রস্তাবে বিসিবি সাড়া না দেয়ায় দুই দিনের প্রস্তুতি ম্যাচটা খেলবে না বলে জানিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

শনিবার সন্ধ্যায় বিসিবিকে তারা বিষয়টি নিশ্চিত করেছে। তবে ম্যাচ না খেললেও ওই দিন মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন করবে স্মিথ-ওয়ার্নাররা।

আগামী ২২ ও ২৩ আগস্ট বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি খেলার কথা ছিল। প্রথম টেস্ট দলের সঙ্গে শনিবার দুপুরে প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশ দলও ঘোষণা করেছিল বিসিবি।

অস্ট্রেলিয়া দল বাংলাদেশে অবতরণের আগে প্রস্তুতি ম্যাচের ভেন্যুগুলো পরিদর্শন করে অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল। বৃষ্টির কারণে ফতুল্লা স্টেডিয়ামের পানি শুকিয়ে গেলেও বাইরে জমে থাকা পানিতে দুর্গন্ধ ছড়াচ্ছে। দূরত্বের কারণে বিকেএসপিতে খেলতে রাজি হয়নি তারা। এছাড়া, সম্ভাব্য অপর ভেন্যু ইউ ল্যাব বিশ্ববিদ্যালয় মাঠেও পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকায় রাজি হয়নি টিম অস্ট্রেলিয়া।

প্রস্তুতি ম্যাচ নিয়ে বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, ‘অস্ট্রেলিয়া দল আমাদের জানিয়েছে তারা প্রস্তুতি ম্যাচের পক্ষে নয়। প্রস্তুতি ম্যাচের পরিবর্তে তারা একাডেমি মাঠে অনুশীলন করতে চায়। তবে আমরা এখনো আশা ছাড়ছি না।’

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী মুঠোফোনে বলেছেন, ‘আমরা তাদের জানিয়েছি, যদি আবহাওয়া এ রকমই থাকে, তাহলে হয়তো ফতুল্লার মাঠ প্রস্তুতি ম্যাচের জন্য প্রস্তুত করা সম্ভব হবে। কাজেই তারা যেন ম্যাচের আগের দিন আরেকবার মাঠ পর্যবেক্ষণ করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়।’ অস্ট্রেলিয়া দল অবশ্য এরপর আর নতুন করে কিছু জানায়নি।

এর আগে, ২০১১ বিশ্বকাপে বিকেএসপিতে ছয় দিনের অনুশীলন ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু ওই সময়ও দূরত্বের অজুহাত তুলে একদিনও সেখানে অনুশীলন করতে যায়নি অস্ট্রেলিয়া দলের ক্রিকেটাররা।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • দিবালার জোড়া গোলে ইউভেন্তুসের জয়
  • কলারোয়ার কয়লায় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে সাতক্ষীরার সততা হার্ডওয়ার
  • মালদ্বীপকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের
  • কালিগঞ্জে ডি এম সি মাঠে ৪ দলীয় ফুটবল খেলায় পিডিকে মিতালী সংঘ জয়ী
  • ৮ দলীয় ফুটবল টূর্ণামেন্টে সেন্ট মেরি স্পোর্টিং ক্লাব জয়ী
  • অধিনায়কত্ব স্মিথের জন্য চ্যালেঞ্জ : ক্লার্ক
  • ‘নিঃস্বার্থ বন্ধু’ মেসিকে মিস করছেন নেইমার?
  • প্রথমার্ধে ৩ গোলে পিছিয়ে থেকেও ভারতকে হারাল বাংলাদেশ