প্রতিবাদ বিক্ষোভ মেম্বার রঞ্জিত হামলাকারীর শাস্তির দাবীতে রাস্তায় হাজারো মানুষ

dsunam-pic-17-05-17-01-1

জুনায়েদ চৌধুরী জীবন ::

দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বাজারে পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের দুই বারের নির্বাচিত মেম্বার রঞ্জিত সূত্রধরের উপর আকস্মিক হামলার প্রতিবাদে রাস্তায় নেমে প্রতিবাদ ও মানববন্ধন করেছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার হাজারো মানুষ। তারা মেম্বার রঞ্জিতের উপর হামলাকারী ঠিকাদার রেজাউল আলম নিক্কু ও তার আত্মীয় স্বজনের বিচার দাবী করেন। তার ঠিকাদারী প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিলের দাবী করেন। এসময় মেম্বার রঞ্জিত সূত্রধরের উপর হামলাকারীদের উদ্দেশ্য করে জুতা প্রদর্শন করেন বিক্ষোভকারীরা। বুধবার দুপুর ১২ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাবাসীর ব্যানারে মিছিলটি পাগলা বাজারের গলি ও প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বাসস্ট্যান্ড এলাকায় এসে মিছিল পরবর্তী এ প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় রাস্তার উভয় পাশে সব ধরণের যান চলাচল বন্ধ থাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

জানা যায়, মঙ্গলবার ঘটনা ঘটার পরে সন্ধ্যায় আনষ্ঠানিক কর্মসূচি ঘোষণা করেন হিন্দু নের্তৃবৃন্দরা। তাদের কর্মসূচিতে ছিলো বুধবারের মানববন্ধন ও সকল হিন্দু ধর্মাবলম্বীদের দোকানপাট অর্ধদিন বন্ধ রাখা। ইউনিয়ন পরিষদের এ সদস্যের উপর এমন হামলাকে একটি সন্ত্রাসী ও বর্বরোচিত হামলা ঘোষণা করে এর তীব্র নিন্দা জানান স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতারা। তারা বলেন- মেম্বার রঞ্জিত একজন হিন্দু মানুষ হয়েও প্রাণের ভয়ে মসজিদের ভিতর ঢুকেও আত্মরক্ষা করতে পারেন নি। তার উপর সন্ত্রাসী কায়দায় এমন হামলায় আমরা সবাই হতবম্ব। বিক্ষোভ মিছিল পরবর্তী মানববন্ধনে এসব কথা বলেন হিন্দু নেতা কর্মীরা।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শিতাংশু শেখর ধর সিতুর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক সুরঞ্জিত চৌধুরি টপ্পার পরিচালনায় বক্তব্য রাখেন- বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক রাকেশ রায়, সুনামগঞ্জ জেলা হিন্দু বৈদ্য খ্রিস্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি কাজল দে, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজি আবদুল হেকিম, জেলা যুব দলের আহ্বায়ক আনছার উদ্দিন, পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল হক, পাথারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রশীদ আমীন, উপজেলা সুজনের সভাপতি রাধিকা রঞ্জন তালুকদার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রবীন্দ্র তালুকদার, এ্যাড. রাধা কান্ত সূত্রধর, দিলীপ তালুকদার, পশ্চিম পাগলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান জগলুল হায়দার, ২ নং ওয়ার্ডের সদস্য মকবুল হোসেন, পাগলা বাজার কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, জগন্নাথপুর হিন্দু বৈদ্য খ্রিস্টান েঐক্য পরিষদরে নেতা জয়দ্বীপ বীরেন্দ্র ও ডুংরিয়া বাজার ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক দিলোয়োর হোসেন দিলু।
বক্তব্যে বক্তারা চিহ্নিত আসামীদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনার হুসিয়ারী দিয়ে বলেন- যদি আগামী ২৪ ঘন্টার ভিতরে চিহ্নিত এ অপরাধ চক্রকে গ্রেফতার করা না হয়, তাহলে আগামী শুক্রবার আবার সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ, উপজেলার সকল ঔষদের দোকান বন্ধ ও সকল ইউনিয়ন পরিষদ সদস্যদের সকল সেবা বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হয়। হামলার স্বীকার রঞ্জিত সূত্রধর পাগলা বাজার কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ।

উল্লেখ্য, পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রুমর্দন (মেস্তরহাটি) গ্রামে লাউয়া নদীর উপর নির্মিত একটি ব্রিজের নিম্নমানের কাজের ছবি তুলে সোমবার বিকাল আড়াই টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইচবুকে একটি পোস্ট দেন আহত রঞ্জিত। পোস্টে উল্লেখ করেন এই ব্রিজের ঠিকাদার একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রেজাউল আলম নিক্কু। এই পোস্ট ফেইচবুক থেকে মুচে ফেলার জন্য তাকে (রঞ্জিত সূত্রধরকে) বার বার বলা হলেও তা মুচেন নি তিনি। এই ঘটনার সূত্রে মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় পাগলা বাজারের কান্দিগাঁও কেন্দ্রিয় জামে মসজিদের সামনে রেজাউল আলম নিক্কুর আত্মীয় স্বজন তাকে অতর্কিত হামলা চালায়। হামলাকারীদের হাত থেকে বাঁচতে রঞ্জিত দৌঁড়ে কান্দিগাঁও কেন্দ্রিয় জামে মসজিদের ভিতরে ঢুকেও আত্মরক্ষা করতে পারেন নি বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সিরাজগঞ্জে লরির চাপায় পিতা ও দুই পুত্র নিহত
  • সিলেটে পাসের হার বাড়লেও কমেছে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা
  • চেয়ারম্যানের নির্দেশ অমান্য করে সরকারি রাস্তার উপর পাকা ঘর নির্মাণ
  • ড্রেজার মেশিন বালু উত্তোলন বন্ধ ও নদী ভাঙ্গন রোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
  • পাইকগাছায় শিল্প-বাণিজ্য মেলার নামে মাঠ দখল : বিভিন্ন মহলের ক্ষোভ
  • সিরাজগঞ্জে কাজিপুরে রেড ক্রিসেন্টের ত্রান বিতরণ
  • সিরাজগঞ্জে পৃথক সড়ক দূর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ নিহত-৩
  • তিন মাসে নয় দফা ভাঙ্গনে নদী তীরবর্তী মানুষের মধ্যে আতংক