পাইকগাছায় দেড় মাসের মাথায় রাস্তার গাইডওয়াল ভেঙ্গে পড়েছে

20-08-17


পাইকগাছা প্রতিনিধি ::
পাইকগাছা পৌরসভায় আরসিসি ঢালাই রাস্তার কাজের সাথে অপরিকল্পিত গাইডওয়াল নির্মাণের দেড় মাসের মাথায় ভেঙ্গে পড়েছে।

প্রকল্প নিয়ে মেয়র ও ঠিকাদার ভিন্ন ভিন্ন ব্যাখ্যা দিয়েছেন। এ ঘটনায় এলাকাবাসী স্থানীয় সরকার মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা যায়, পাইকগাছা পৌরসভার ৩নং ওয়ার্ডের বান্দিকাটি গ্রামের লতিফ সরদারের মিল হতে বরকতের বাড়ি পর্যন্ত আরসিসি ঢালাই রাস্তা করার জন্য ২০১৫-১৬ অর্থ বছরে ১০ লাখ টাকার টেন্ডার দেন। যার বিজ্ঞপ্তি নং- ০২, প্যাকেজ নং- ২২।

টেন্ডারে মেসার্স অর্পিতা ইঞ্জিনিয়ারিং এণ্ড বিল্ডার্স নামে একটি প্রতিষ্ঠান টেন্ডার পান। সিডিউলের বাইরে টেন্ডারে পরিকল্পনা না থাকলেও গাইডওয়াল নির্মাণের দেড় মাসের মাথায় তা ভেঙ্গে পড়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক বিনয় শীল গাইডওয়াল ভাঙ্গার কথা স্বীকার করে বলেন, পুনরায় গাইডওয়াল নির্মাণ করা হবে এবং ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রিভাইসের মাধ্যমে ২ লাখ টাকা দিয়েছেন।

এদিকে, অপরিকল্পিতভাবে গাইডওয়াল নির্মাণের কথা জানিয়ে পৌর সহকারি প্রকৌশলী নুর আহম্মেদ জানান, ঐ গাইডওয়ালের পাশ দিয়ে ড্রেন নির্মাণের জন্য চলতি অর্থ বছরে ২ লাখ টাকার টেন্ডার দেয়া হয়েছে। যার বিজ্ঞপ্তি নং- ০১, প্যাকেজ নং- ০৩, ঠিকাদার- ফারুক হোসেন।

সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর গাজী আব্দুস সালাম জানান, ঠিকাদার জামানতের টাকা এখনও ফেরত পায়নি। গাইডওয়াল পুনরায় নির্মাণ করে দিলে জামানতের টাকা তাকে ফেরত দেয়া হবে।

এ বিষয়ে পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর জানান, যে কাজ হয়েছে তা ঠিকাদারী প্রতিষ্ঠান টেন্ডারের মাধ্যমে করেছে। অন্যদিকে ঠিকাদার প্রতিষ্ঠান বলছে, মেয়রের কথা মত গাইডওয়াল করা হয়েছে। কার বক্তব্য সঠিক? এ নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

রহস্য উদঘাটনে এলাকাবাসী স্থানীয় সরকার মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • বড়পুকুরিয়ায় শ্রমিক কর্মচারীদের বিক্ষোভ
  • সিলেটে প্রাইভেটকার এক্সিডেন্ট নিহত ১, আহত ৪
  • পাইকগাছার হরঢিালী কপলিমুনি ও গদাইপুর ইউনয়িন ছাত্রদলরে কমটিি গঠন
  • অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে পাইকগাছার দারুনমল্লিক বিদ্যালয়ে নৈশ প্রহরী পদে নিয়োগের অভিযোগ
  • যশোরে আওয়ামী লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা
  • কুড়িগ্রামের রাজারহাটে উপজেলায় গ্রামভিত্তিক ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠান ও সনদপত্র বিতরণ
  • পাইকগাছায় গ্রাম পুলিশের বিরুদ্ধে আইডি ও সনদপত্র জালিয়াতির অভিযোগ
  • মানবতার কল্যানে ইউনাইটেড ফোরাম’র আনুষ্টানিক যাত্রা শুরু