পাইকগাছায় গদাইপুর ইউনিয়নের ১ কোটি ৬৩ লাখ টাকার বাজেট ঘোষণা

17-05-17-4

পাইকগাছা প্রতিনিধি :: পাইকগাছার গদাইপুর ইউনিয়নের ২০১৭-১৮ অর্থবছরের ১ কোটি ৬৩ লাখ ২২ হাজার ৮ শ’ ১০ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে আয় এবং ব্যয় সমান দেখানো হয়েছে।

বুধবার বিকেলে ইউনিয়ন পরিষদ চত্ত্বরে ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফকরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, শরীক প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী বিলকিস বেগম। উপস্থিত ছিলেন, ইউপি সচিব আব্বাস উদ্দীন, প্যানেল চেয়ারম্যান শেখ জাকির হোসেন লিটন, ইউপি সদস্য আজিজুর রহমান, আবু হাসান, জগন্নাথ দেবনাথ, আব্দুস সাত্তার, শহিদুল সরদার, কাজী রবিউল ইসলাম, জবেদ আলী গাজী, আব্দুল হাকিম, রোজিনা বেগম, মনিরা বেগম, খন্দকার সুফিয়া বেগম, শিপক চন্দ্র দে ও আব্দুল ফাত্তাহ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ ৯টি ওয়ার্ডের স্টল পরিদর্শন করেন।

আজ অনির্বাণ লাইব্রেরিতে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ক্যাম্প

আজ বৃহস্পতিবার পাইকগাছা উপজেলার মামুদকাটী গ্রামের অনির্বাণ লাইব্রেরিতে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ক্যাম্পের আয়োজন করা হয়েছে। সকাল ৮ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই ক্যাম্প চলবে। খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল, পাইকগাছা ডায়াবেটিকস ফাউন্ডেশন ও অনির্বাণ লাইব্রেরির যৌথভাবে এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে।

সকাল ৮টায় ক্যাম্পের উদ্বোধন করবেন পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফখরুল হাসান। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি থাকবেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)-এর কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও খুলনা জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. শেখ মোহাঃ শহীদ উল্লাহ, পার্লামেন্টনিউজ-এর প্রধান সম্পাদক কামরুজ্জামান সেলিম, সমাজ সেবক শেখ মো. আলী বাবু, পার্লামেন্ট জার্ণালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিখিল ভদ্র, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. বিশ্বজিৎ মন্ডল। সভাপতিত্ব করবেন অনির্বাণ লাইব্রেরির সভাপতি সমীরণ দে।

ক্যাম্প পরিচালনা কমিটির আহবায়ক ডা. বাসুদেব রায় জানান, অনির্বাণ লাইব্রেরি প্রতিবছরই এধরণের বিনামূল্যে স্বাস্থ্য সেবার আয়োজন করে। বৃহস্পতিবার দিনব্যাপী এই চক্ষু, ডায়াবেটিকস ও মেডিসিন বিষয়ে চিকিৎসা সেবা দেওয়া হবে। রোগীদের বিনামূল্যে ওষুধও সরবরাহ করা হবে। আর চোখের রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় অপারেশনের উদ্যোগ নেওয়া হবে।

পাইকগাছায় উপজেলা শিক্ষক সমিতির সভা

পাইকগাছা উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির একসভা বুধবার বিকেলে শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি রবীন্দ্রনাথ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক মোঃ নূরুজ্জামান, সহ-সভাপতি এসএম শফিকুল ইসলাম, আব্দুস সবুর, নাজিরা আক্তার, সেলিনা পারভীন, অহেদুল ইসলাম, আব্দুল আলীম, সুপদ সরকার, খলিলুর রহমান, আব্দুল হাকিম, লুৎফর রহমান ও সুজিত দাশ। সভায় সংগঠনের অবসর জনিত কারণে সিনিয়র সহ-সভাপতি আশিষ রঞ্জন দাশ, কোষাধ্যক্ষ মুক্তার হোসেন ও সদস্য মজিদা খাতুনের পদ শুন্য ঘোষণা করা হয়।

পাইকগাছা উপজেলা সার-বীজ মনিটরিং কমিটির সভা

পাইকগাছা উপজেলা সার-বীজ মনিটরিং কমিটির এক সভা বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ইউএনও মোঃ ফকরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এএইসএম জাহাঙ্গীর আলম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাশ, উপজেলা সমবায় কর্মকর্তা মুকুন্দ বিশ্বাস, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা ইকবাল হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মিজানুর রহমান, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, প্রকাশ ঘোষ বিধান, কৃষক প্রতিনিধি সবুর হোসেন, বিএডিসি প্রতিনিধি রামপ্রসাদ পাল ও নূর ইসলাম।

সরকারের নামে হস্তান্তর করা হলো পাইকগাছা কলেজের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি

সরকারিকরণ প্রক্রিয়ার অংশ হিসেবে ঐতিহ্যবাহী পাইকগাছা কলেজের ডিড অফ গিফ্ট (হস্তান্তর দলিল) সম্পাদন কাজ সম্পন্ন করা হয়েছে। বুধবার সকালে উপজেলা সাব-রেজিস্ট্রারের মাধ্যমে কলেজের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি সরকার (সচিব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ শিক্ষা মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার) এর অনুকুলে দানপত্র দলিলের মাধ্যমে হস্তান্তর করা হয়। কলেজের পক্ষে স্বাক্ষর করেন অধ্যক্ষ মিহির বরণ মন্ডল। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফকরুল হাসান ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর।
প্রসঙ্গত, উপজেলার ঐতিহ্যবাহী পুরাতন উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে পাইকগাছা কলেজ অন্যতম। ১৯৬৭ সালে প্রতিষ্ঠার পর হতে প্রতিষ্ঠানটি উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। প্রতিষ্ঠানটি জাতীয়করণের ব্যাপারে এলাকাবাসী দীর্ঘদিন দাবিও জানিয়ে আসছিল। এলাকাবাসীর জনগুরুত্বপূর্ণ এ দাবি বছরের পর বছর ধরে উপেক্ষিত হতে থাকে। অবশেষে ২০১০ সালের ২৩ এপ্রিল কয়রার এক জনসভায় বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়রা ও পাইকগাছার একটি করে কলেজ জাতীয়করণ করা হবে বলে প্রতিশ্র“তি দেন। প্রধানমন্ত্রীর এ প্রতিশ্র“তিতে এলাকাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণের পথ অনেকটাই সুগম হলেও নানা কারণে প্রধানমন্ত্রীর এ প্রতিশ্র“তি বাস্তবায়নে গত কয়েক বছরে তেমন কোন উদ্যোগ কিংবা অগ্রগতি দেখা যায়নি। ফলে কিছুটা হলেও নিরাশ হয়ে পড়েন এলাকাবাসী সহ কলেজ কর্তৃপক্ষ। অবশেষে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের ঐকান্তিক প্রচেষ্টায় ২০১৬ সালের ২২ আগস্ট ঐতিহ্যবাহী কলেজটি জাতীয়করণ ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি করণ প্রক্রিয়ার অংশ হিসেবে ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্তৃপক্ষ সরেজমিন কলেজ পরিদর্শন করে সমস্ত তথ্য উপাত্ত সংগ্রহ করেন। সবশেষে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ শাখা-৯ (বেসরকারি কলেজ-১) এর সিনিয়র সহকারী সচিব নাছিমা খানম গত ২০ এপ্রিল এক পত্রের মাধ্যমে বেসরকারি কলেজ সরকারি করণ প্রক্রিয়ার অংশ হিসেবে তালিকাভুক্ত কলেজ সমূহের স্থাবর-অস্থাবর সম্পত্তি সরকার (সচিব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ শিক্ষা মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার) এর নিকট হস্তান্তর করে রেজিস্ট্রিকৃত দানপত্র দলিল (ডিড অফ গিফ্ট) সম্পাদন করার জন্য কলেজ কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সিরাজগঞ্জে লরির চাপায় পিতা ও দুই পুত্র নিহত
  • সিলেটে পাসের হার বাড়লেও কমেছে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা
  • চেয়ারম্যানের নির্দেশ অমান্য করে সরকারি রাস্তার উপর পাকা ঘর নির্মাণ
  • ড্রেজার মেশিন বালু উত্তোলন বন্ধ ও নদী ভাঙ্গন রোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
  • পাইকগাছায় শিল্প-বাণিজ্য মেলার নামে মাঠ দখল : বিভিন্ন মহলের ক্ষোভ
  • সিরাজগঞ্জে কাজিপুরে রেড ক্রিসেন্টের ত্রান বিতরণ
  • সিরাজগঞ্জে পৃথক সড়ক দূর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ নিহত-৩
  • তিন মাসে নয় দফা ভাঙ্গনে নদী তীরবর্তী মানুষের মধ্যে আতংক