মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত

নলতা শরীফের পীরজাদা গওছার রেজার দৌহিত্র তৌফিকের দাফন সম্পন্ন

tawfiq

মনিরুজ্জামান মহসিন :: মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত নলতা শরীফের পীরজাদা গওছার রেজার দৌহিত্র অর্থাৎ মো. শহিদুল হকের একমাত্র পুত্র তৌফিক আমিন (১৪) কে ৯ জুন শুক্রবার বাদ জুমা নলতা শরীফ শাহী জামে মসজিদে নামাজে জানাযা শেষে পীর আম্মার মাজার শরীফ সংলগ্ন পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ, মিশন কর্মকর্তাবৃন্দ, পীর কেবলার ভক্তবৃন্দ, মরহুমের আত্মীয়-স্বজন তথা হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লীর উপস্থিতিতে নামাজে জানাযা পরিচালনা করেন নলতা শরীফ শাহী জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্জ হাফেজ মো. শামছুল হুদা।

নলতা শরীফে পীর কেবলা আলহাজ্জ হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এর পুত্র পীরজাদা গওছার রেজার পুত্র মো. শহিদুল হকের ২ কন্যা ও সদ্য এসএসসি পাশ করা একমাত্র পুত্র তৌফিক আমিন। ৮ জুন বৃহস্পতিবার সন্ধ্যার একটু পরে নলতা শরীফ শাহী জামে মসজিদে তারাবী নামাজ পড়ার উদ্দেশ্যে বাড়ী থেকে বের হয় তৌফিক। নতুন কলেজে ওঠা তরতাজা প্রাণ বয়সের টানে মোটরসাইকেল চালোনো শেখার জন্য মনস্থির করে। একটি মোটরসাইকেল ভাড়া নিয়ে ও সাথে ৯ম শ্রেণি পড়ুয়া পার্শ্ববর্তী জিকুকে পিছনে বসিয়ে যাত্রা শুরু করে খানজিয়া রোড হয়ে ভাড়াশিমলা ইউপির ব্রজপাটুলিয়া কার্পেটিং রোডের দিকে।

রাত পৌনে ৮টার দিকে ব্রজপাটুলিয়ায় মিন্টু বাবুর বাড়ীর সামনের বাগবাটী অভিমুখি প্রশস্ত রোডে দ্রুত গতিতে টার্ম নিতে যেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সরাসরি সুপারি গাছে সজোরে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে তৌফিক এবং কোনো বিপদ ছাড়াই মাটিতে ছিটকে পড়ে জিকু। দোকানে বসা কয়েক যুবক সাথে সাথে তৌফিককে উঠায়ে বিভিন্ন জায়গায় সংবাদ দেয়। পরবর্তীতে তাকে এ্যাম্বুলেন্সযোগে সাতক্ষীরা সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নিলে কিছুক্ষণ চিকিৎসার পর ঐদিন রাত পৌনে ১১ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তৌফিক আমিন কে মৃত ঘোষণা করেন (ইন্নানিল্লাহি…রাজিউন)। তার মৃত্যুর সংবাদ রাত থেকে পর্যায়ক্রমে দাফনের পূর্ব পর্যন্ত সর্বত্র ছড়িয়ে পড়লে তৌফিকের সহপাঠী, আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খী বিভিন্ন বয়সের নারী, পুরুষ ও শিশুর অব্যাহত উপস্থিতিতে নলতা শরীফের বাতাস ভারী হয়ে ওঠে। আর একমাত্র পুত্রের মৃত্যুর খবর শোনার পর থেকে তৌফিকের পিতা-মাতা একরকম পাগোল প্রায় হয়ে গেছে।

উল্লেখ্য, ১২ জুন সোমবার বাদ আছর নলতা শরীফ শাহী জামে মসজিদে অনুষ্ঠিতব্য মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ শরীফ ও দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য উপস্থিত সকলকে পরিবারের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সাতক্ষীরার জেলা প্রশাসক ও কালিগঞ্জ ইউএনওকে নলতা শরীফ প্রেসক্লাবের অভিনন্দন
  • কালিগঞ্জ ধলবাড়িয়া ইউনিয়নে জাতীয় শ্রমিকলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন
  • কালিগঞ্জে গ্রাম আদালত সক্রিয়করন ২য় পর্যায় প্রশিক্ষন অনুষ্ঠিত
  • গবেষণায় এনটিভি ভিএফম অ্যাওয়ার্ড গ্রহণ করলেন সাতক্ষীরার নলতার আরিফুল ইসলাম
  • কালিগঞ্জে নারী নির্যাতন ও বাল্য বিবাহ শুন্যের কোঠায় আনতে গুরুত্বপূর্ন ব্যক্তিদের সাথে আলোচনা সভা
  • মঙ্গলবার থেকে শারদীয় দুর্গাপূজা শুরু
  • কালিগঞ্জ রতনপুর ইউনিয়নে জাতীয় শ্রমিকলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন
  • এবারও ইছামতিতে বিজয় দশমির বিসার্জন উভয় দেশের সীমান্তে মিলন মেলা: সিধান্ত পতাকা বৈঠাকে