দীর্ঘ দিন সংস্কার না করায় চরম দূর অবস্থায় আশাশুনির বসুখালীর ইটের রাস্তা

sam_8978


সাতক্ষীরা নিউজ ডেস্ক ::
আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের কামালকাটি থেকে বসুখালী বাজার ও বসুখালী বাজার থেকে ঝেয়ামারি পর্যন্ত তিন কিলোমিটারের ইটের চোলিং রাস্তার চরম দূরঅবস্থা।

এরাস্তাটি পল্লীতে হলেও তাদিয়ে চলচল করতে হয় বেশ কয়েকটা গ্রামের মানুষ।বিশেষ করে বৈরাগীরচক,চিংড়ীখালি,ঝেয়ামারি,লতাখালি,সংকরমনি, ও বসুখালীর গ্রামের মানুষের উপজেরলা শহর সহ জেলা শহরে যাতয়াত করার জন্য একমাত্র এ রাস্তাটি।

তাছাড়া এসব এলাকার নিকটবর্তী বাজার হল বসুখালী বাজার।যে বাজারে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার মাছ,তরকারি সহ অনন্য মালামাল বেচা-কেনা হয়।যা বাইরে থেকে নিয়ে যাওয়া বা নিয়ে আসার জন্য একমাত্র এরাস্তাটি।

যার কারনে এসব এলাকার মানুষের জন্য এ রাস্তটি অতি প্রয়োজনিয়। তাছাড়া বসুখালী বাজারে একটি প্রাথমিক বিদ্যালয় ও একটি দাখিল মাদ্রাসা থাকায় সন্ন্যাসিরচক ,ঝেয়ামারি ,কামালকাটি ,বৈরাগরিচক ,চিংড়িখালী লতাখালী,সংকরমনি ,বালিয়াপুর সহ আসপাশের কয়েকটা এলাকা থেকে কয়েক শত ছাত্র-ছাত্রীর প্রতি নিয়ত এরাস্তা দিয়ে যাতয়াত করতে হয়।কিন্তু রাস্তাটির একি অবস্থা তিন কিলোীমটারের ইটের ছোলিং এর দশ হাত রাস্তাও ভাল নেই।

রাস্তা সংস্কারের অভাবে রাস্তাটির কোথাও কোথাও এক থেকে ডেড় ফিট খাঁদেও পরিনত হয়েছে। তাছাড়া অধিক অংশ জায়গায় ২-৩ ফিট করে রাস্তা নদি ও ঘেরের সাথে মিশেগেছে ।এলাকাবাসি জানায়,রাস্তার ইট উঠে খাদে পরিণত হওয়ায় ও ২-৩ ফিট করে রাস্তা নদি ও ঘেরে মিষে যওয়ায় আমাদের যাতয়াত করতে অনেক অসুবিধা হয়। নছিমন ,করিমন ,ইঞ্জিনভ্যানে করে মালামাল নিয়ে আসার সময় মালমাল সহ উল্টে পানিতেপড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে।তাছাড়া স্কুল-মাদ্রাসার ছাত্র-ছাত্রী যাতয়াতের সময় সলিং এর উপর মাটি থাকায় পা পিছলে ও বিভিন্নভাবে আহত হয়েপড়ে।

বিশেষ করে বর্ষার সময় রাস্তাটির দূরঅবস্থা বেশিথাকে। বর্ষার সময় যখন চারিদিকে পানি বেড়েযায় তখন রাস্তার উপর এক থেকে ডেড় ফিট পানি উঠেযায় ।তবে অতিপ্রয়োজনিয় এরাস্তাটি দিকে কারো কোন খেয়াল নেই।এলকাবাসি জানায়,স্থানিয় জনপ্রতিনিধি সহ অনেকে অনেকবার মেরামতের আস্বাস দিলেও এরাস্তাটির সংস্কারের জন্য কেওই কখন উদ্দোগ নেয়নি।তাছাড়া অনেক জনপ্রতিনিধি অনেকবার মেরামতের সময় দিলেও কাজ করতো দূরের কথা কাজ করার ইচ্ছেও দেখাযায়নি।

তাই বসুখালী ও তার আসপাসের গ্রামের মানুষের প্রাণের দাবি,এরাস্তাটি মেরামতের জন্য উপজেলা পরিষদসহ উর্দ্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।



(পরবর্তী সংবাদ) »



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • আশাশুনি আসনে বিএনপি’র সম্ভাব্য এমপি প্রার্থী রফিকুলের মতবিনিময়
  • দেবহাটা বাজারের মধ্যে অবৈধভাবে তৈরী করা হয়েছে ফার্নিচারের ঘর
  • আশাশুনিতে বৃক্ষমেলার প্রস্তুতি সভা অনুষ্ঠিত
  • ২০১৮ সালের মধ্যে আশাশুনির সকল গ্রামে বিদ্যুৎ পৌছে দেওয়া হবে : ডাঃ রুহুল হক এমপি
  • মাদারবাড়িয়া প্রাইমারী স্কুলে নিয়মকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অর্থ বরাদ্দ
  • পকুরে অলৌকিক ঘটনার জন্ম দিল আশাশুনির কাদাকাটি গ্রাম
  • আশাশুনিতে ট্রলি-মটর ভ্যান মুখোমুখি সংঘর্ষে আহত-৫