সংবাদ সম্মেলন অভিযোগে

তালায় চাঁদাবাজি মামলা করে বাদী বিপাকে ঃ চার্জশিট না দেয়ায় আসামী বেপরোয়া

tala-picture-press-confarance15-06-17

তালা প্রতিনিধি :: সাতক্ষীরা তালায় চিহ্নিত চাঁদাবাজ ও তার দোসরদের নামে মামলা করে বিপাকে পড়েছে বাদীসহ তার পরিবার। আদালত থেকে জামিনে এসে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে তাদের। জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরী করেছে তিনি। এরপরও অব্যাহত রয়েছে আসামী পক্ষের হুমকি। সবমিলিয়ে চরমনিরাপত্তাহীনতায় ভূগছে বাদীসহ তার পরিবার।

এদিকে মামলা হওয়ার দুই মাস পেরিয়ে গেলেও পুলিশ চার্জশিট না দেওয়ায় আরও বেপরোয়া হয়েছে উঠেছে আসামীরা। ভুক্তভোগি আনোয়ারা বেগম দ্রুত চাঁদাবাজ নজরুল ইসলামসহ সকল আসামীদের বিরুদ্ধে চার্জশীট প্রদানের জন্য তালা থানার ওসি, সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

বৃহস্পতিবার সকালে তালা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন এসব অভিযোগে করেন আনোয়ারা বেগম। তিনি তালা উপজেলার শাহাপুর গ্রামের রমজান আলীর স্ত্রী।

আনোয়ারা বেগম লিখিত বক্তব্যে জানান, তিনি ২০১১ ও ১৩ সালে উপজেলার শাহাপুর মৌজায় ১৯ শতক জমি ক্রয় করেন। উক্ত সম্পত্তির মধ্যে ১২৭৭ নং দাগে ০৯ শতক সম্পত্তি ইং ১৩/০১/২০১৩ তারিখে ও ১২৭৯ নং দাগে ১০ শতক সম্পত্তি ইং-০৬/০৭/২০১১ তারিখে ক্রয় করেন। ক্রয় করার পর হতে উক্ত সম্পত্তিতে আনোয়ারা আমগাছ ও বেড়া দিয়া ঘিরে রাখে। ঐ সম্পত্তির এক পাশে আনোয়ারা বেগমের বসত বাড়ি রয়েছে।

এদিকে পার্শ্ববর্তী মৃতঃ ইছার উদ্দীন গাজীর পুত্র এনায়েত গাজী গং পূর্বপরিকল্পিতভাবে আনোয়ারা বেগমের দখলকৃত উক্ত জমি দখলের পায়তারা চালায়। উক্ত সম্পত্তিতে বসত বাড়ী নির্মাণ করতে গেলে প্রতিপক্ষরা প্রায়ই আনোয়ারাকে ভয়-ভীতিসহ খুন জখমের হুমকি দিয়ে আসছিল। নিরুপায় হয়ে গত ইং-১৫/০১/২০১৭ তারিখে আনোয়ারা বেগম প্রতিপক্ষের বিরুদ্ধে তালা থানায় একটি সাধারণ ডায়েরী করে। যার নং-৪৩৮।

এরপর আনোয়ারা বেগম সাতক্ষীরা বিজ্ঞ আদালতে একটি ১৪৫ ধারা পিটিশন মামলা করলে বিজ্ঞ আদালত ১৯/০৩/২০১৭ তারিখে তাঁর পক্ষে রায় প্রদান করেন।

আনোয়ারা বেগম আরও জানান, আদালতের রায় পাওয়ার পর সোমবার (৩ এপ্রিল) সকাল অনুমান ১০ টার দিকে সম্পত্তিতে বসত ঘর নির্মাণের কাজ করছিলেন। এসময় পূর্ব পরিকল্পিতভাবে এনায়েত গাজী গংরা তাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে বোন, দুই মেয়েসহ আহত হয় আনোয়ারা। এসময় শিবপুর গ্রামের নজরুল ইসলাম নামের এক প্রভাবশালী ব্যক্তি ঘটনাস্থলে গিয়ে আমাকে নানাভাবে হুমকি দেয় এবং চাঁদা দাবী করে।

চাঁদা দিতে অস্বীকার করায় তার নির্দেশে আমার ও পরিবারের উপর হামলা করে এবং মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেয়। এক পর্যায়ে নজরুল ইসলামেরনেতৃত্বে এনায়েত গাজী গংরা অতর্কিতভাবে আমাদের বাড়িতে লুঠপাট চালায় এবং জনসম্মুখে শ্লীলতাহানী করে। এ সময় বাঁশ, বেড়া, টিন, পিলার ও চেয়ার ভাংচুর করে। এসময় নগদ টাকা, এক ভরি ছয় আনা ওজনের স্বর্ণের ব্যাসলেট,একটি আংটি, একটি মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। লোহার রড, পাইপ ও শাবল দিয়া আমার বোনকে হত্যার উদ্দেশ্যে মাটিতে ফেলে এলোপাথাড়ী বুকে, পিঠে ও রানে দফায় দফায় আঘাত করে। এ সময় তালা থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে আমাদের রক্ষা করে।

এ ঘটনায় আনোয়ারা বেগম বাদী হয়ে নজরুল ইসলামসহ কয়েকজনকে আসামী করে ১৪৩/৪৪৭/৩২৩/৩২৫/৩০৭/৩৮৫/৩৮৭/৩৭৯/৪২৫/৩৫৪/১১৪/৫০৬ (২) পিসি ধারায় তালা থানায় একটি মামলা করে। যার নম্বর ০২(০৪) ১৭। মামলার করার পরথেকে মামলা তুলে নেয়ার জন্য বিভিন্নভাবে হুমকি দিচ্ছে নজরুল ইসলাম ও তার লোকজন। এ ঘটনায় তালা থানায় ডায়েীর করে আনোয়ারা বেগম। এদিকে দু’মাসেরবেশি সময় পার হয়ে গেলেও মামলার চার্জশিট প্রদান না করায় আরো বেপরোয়া হয়ে পড়েছে নজরুল ইসলাম ও তার লোকজন।

উল্লেখ্য, নজরুল ইসলামের বিভিন্ন অপরাধের জন্য ক্ষতিগ্রস্ত ব্যক্তিবর্গ ও প্রশাসনের পক্ষ থেকে মোট ৩৬ টি এজাহার, অভিযোগ এবং সাধারণ ডায়েরি তালা থানা ও বিজ্ঞ আদালতে বিভিন্ন সময়ে দায়ের করেছে ভুক্তভোগিরা। নজরুল ইসলাম প্রভাব বিস্তার করে ও নানা অপকৌশলে নিজেকে সব সময় আইনের ফাঁকফোকর দিয়ে বের হয়ে যেতে সক্ষম হয়েছে।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাসান হাফিজুর রহমান বলেন, মামলার তদন্ত চলছে। সাক্ষ্য প্রমাণ পেলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • তালায় মহিলা জামায়াতের সভানেত্রী সহ ১৩ জন আটক ঃ জিহাদী বই উদ্ধার
  • তালায় এক ব্যবসায়ীকে কৌশলে ফাঁসিয়ে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ
  • তালায় স্ত্রীকে কুপিয়ে হত্যার চেষ্টার পর স্বামীর আত্নহত্যা
  • মানবাধিকার সংস্থার পরিচয়ে সক্রিয় প্রতারক চক্র : সাধারণ মানুষ সর্বস্ব হারিয়ে এখন পথে পথে
  • তালা সেটেলমেন্ট অফিসে অভিযান চালিয়ে দালালদের আস্তানা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে পুলিশ
  • তালায় ভ্রাম্যমানে আদালতে ৫৪ হাজার টাকা জরিমানা ও ১ জনকে ৬ মাসের কারাদন্ড
  • তালা প্রেসক্লাবে ইফতার মাহফিল অনুষ্ঠিত