তালায় এক ব্যবসায়ীকে কৌশলে ফাঁসিয়ে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ

download

এসকে রায়হান :: সাতক্ষীরা জেলার তালা উপজেলার জালালপুর ইউনিয়নের গেীতমকাটি গ্রামের ব্যবসায়ী রিপন সরদারকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে বলে অভিযোগ উঠেছে ।

ঘটনার বিবরনে জানা যায় , গত ৫ এপ্রিল গেীতমকাটি গ্রামের ওহাব আলী শেখের মেয়ের আলপনার সাথে একই গ্রামের সাজ্জাত আলী সরদারের ছেলে রিপন সরদারের প্রেমের সূত্র ধরে ওহাব আলী সরদার কৌশলে মেয়ের মামার বাড়ী ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা ইউনিয়নের আরশনগরে ডেকে নিয়ে যায়। রিপন সরদার আলপনার মামার বাড়ীর অদূরে মাগুরাঘোনা তিন রাস্তার মোড়ে ফাঁকা জায়গায় পৌঁছালে আলপনার মামা আজিজুর সরদার , স্থানীয় সন্ত্রাসী সাগর হালদার ও মীন এর নেতৃত্বে ১৫/২০ জনের দেশীয় অস্ত্রে সজ্জিত সন্ত্রাসী বাহিনী রিপনের উপর অতর্কিতে হামলা চালিয়ে রক্তাক্ত আহত অবস্থায় জাতপুর পুলিশ ফাঁড়িতে সোপর্দ করে । পরদিন আল্পনার পিতা ওহাব আলী বাদী হয়ে ডুমুরিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন’২০০৩ এর ৭/৩০ ধারায় একটি মামলা করে । যার নং ০৭-৬/৪/১৭ ইং ।

মামলায় রিপন সরদার , পিং- সাজ্জাত সরদার , এজাজ হোসেন শেখ এবং মোঃ মিঠুন শেখ , উভয় পিং- মৃত আব্দুল জলিল শেখ , সর্ব সাং- গৌতমকাটি , থানা – তালা , জেলা – সাতক্ষীরা , এই ৩ জনকে আসামী করা হয় । উক্ত মামলায় রিপন সরদার জেলা জর্জ কোর্ট , খুলনা থেকে ২৫/৫/১৭ তারিখে জামিনে মুক্ত হয়ে আসে ।

রিপনের পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা গেছে , জনৈক আঃ ওহাব শেখ একজন দুর্ধর্ষ প্রকৃতির ও মামলাবাজ লোক হিসাবে এলাকায় পরিচিত । তার বিরূদ্ধে ঢাকা জেলায় ভিসা ও পাসপোর্ট জালিয়াতি করে বিদেশে জনশক্তি রপ্তানীর অভিযোগে মামলা রয়েছে । এছাড়া তালা থানায় হত্যাসহ একাধিক মামলা রয়েছে ।

সর্বশেষ পারিবারিক ক্ষুদ্র বিষয়কে কেন্দ্র করে গতকাল ১১/৬/১৭ তারিখে ওহাব আলীর স্ত্রী ওহাব আলীর ভাই হালিমের স্ত্রীর মাথা ফাঁটিয়ে দেয় । ফলে গতকালই তালা থানায় আরো একটি মামলা হয়েছে । ভুক্তভোগি রিপন সরদার জানান , আলপনা ভিন্ন সময় ক্যাশ ১ লক্ষ ৫০ হাঁজার টাকা এবং বিভিন্ন গহনা মিলিয়ে আরো ৩০,০০০ টাকা মোট ১ লক্ষ ৮০ হাঁজার টাকা ওহাব আলী কৌশলে হাতিয়ে নেয় ।

এমতাবস্থায় ভুক্তভোগী রিপন সরদার ও তার পরিবার এই মিথ্যা মামলা ও হয়রানি থেকে বাঁচতে সরকারের সংশ্লিষ্টদের সুদৃষ্টি আকর্ষন করেছেন ।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • তালায় চাঁদাবাজি মামলা করে বাদী বিপাকে ঃ চার্জশিট না দেয়ায় আসামী বেপরোয়া
  • তালায় মহিলা জামায়াতের সভানেত্রী সহ ১৩ জন আটক ঃ জিহাদী বই উদ্ধার
  • তালায় স্ত্রীকে কুপিয়ে হত্যার চেষ্টার পর স্বামীর আত্নহত্যা
  • মানবাধিকার সংস্থার পরিচয়ে সক্রিয় প্রতারক চক্র : সাধারণ মানুষ সর্বস্ব হারিয়ে এখন পথে পথে
  • তালা সেটেলমেন্ট অফিসে অভিযান চালিয়ে দালালদের আস্তানা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে পুলিশ
  • তালায় ভ্রাম্যমানে আদালতে ৫৪ হাজার টাকা জরিমানা ও ১ জনকে ৬ মাসের কারাদন্ড
  • তালা প্রেসক্লাবে ইফতার মাহফিল অনুষ্ঠিত