জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদার আবেদন মঞ্জুর

176295_4
Share Button

সাতক্ষীরা নিউজ ডেস্ক :: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার তদন্তকারী কর্মকর্তা হারুনুর রশিদকে পুনরায় জেরার আবেদন মঞ্জুর করেছে আদালত। তবে অন্য পাঁচজন সাক্ষীকে পুনরায় জেরার আবেদন নামঞ্জুর করা হয়েছে।

পুরান ঢাকার বকশিবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আকতারুজ্জামানের আদালত এ রায় দেন।

বিচার তাৎক্ষণিকভাবে জেরা করার জন্য খালেদা জিয়ার আইনজীবীদের নির্দেশ দেন। চ্যারিটেবল মামলার তদন্ত করছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক হারুনুর রশিদ। তাকে এ মামলার বিষয়ে পুনরায় জেরা করা হবে।

খালেদা জিয়ার পক্ষে আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জমিরউদ্দিন সরকার, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন ও সানাউল্লাহ মিয়া উপস্থিত আছেন। অন্যদিকে, দুদকের পক্ষে রয়েছেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় হাজিরা দিতে বৃহস্পতিবার সকাল ৯.৫০ এর দিকে গুলশানের বাসা থেকে রওনা দেন এবং বেলা সোয়া ১১টার দিকে আদালতে পৌঁছান তিনি।

মামলা দুটির মধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে আত্মপক্ষ শুনানির জন্য দিন ধার্য ছিল এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানিতে অসমাপ্ত বক্তব্যের জন্য দিন ধার্য ছিল।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত বছর ১ ডিসেম্বর খালেদা জিয়া আত্মপক্ষ শুনানি করেন। আত্মপক্ষ শুনানিতে তিনি নিজেকে সম্পূর্ণভাবে নির্দোষ দাবি করেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

এরপর ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেওয়া হয়।

এ মামলায় বিএনপি নেতা হারিছ চৌধুরী, তার তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আসামি।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • মওলানা ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী আজ
  • তুরাগ তীরে জোড় ইজতেমা শুরু
  • দেশে আরো নতুন দুটি চামড়া শিল্প হবে : প্রধানমন্ত্রী
  • সমুদ্র বন্দর সমূহে ৩ নম্বর সতর্ক সংকেত
  • রোহিঙ্গা ইস্যুতে সঙ্কটের মুখে বাংলাদেশ : শেখ হাসিনা
  • রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি
  • ইভিএম ব্যবহারে প্রস্তুত নয় ইসি
  • দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে: স্বরাষ্ট্রমন্ত্রী