ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যা, তিন ছাত্রলীগ কর্মী গ্রেফতার, কলেজ বন্ধ ঘোষনা

samakal-litu_308908
Share Button

.
হাফিজুল ইসলাম লস্কর ::সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজে শ্রেণী কক্ষে ঢুকে খালেদ অহমদ লিটু (২৩) নামের এক ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। লিটু ছাত্রলীগের পাভেল গ্রুপের কর্মী বলে জানা গেছে। সোমবার (১৭ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বেলা ১২টার দিকে কলেজের ওই কক্ষ থেকে গুলির শব্দ শোনে ক্যাম্পাসে থাকা পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে যুবকের রক্তাক্ত লাশ দেখতে পান। যুবকের ডান চোখের উপরে গুলির আঘাত লেগে মাথার পেছন থেকে বেরিয়ে যায়। এ সময় কক্ষে অন্য কাউকে পায়নি পুলিশ। এমনকি কক্ষে কোন ধরনের আগ্নেয়াস্ত্র পাওয়া যায়নি। নিহত যুবক লিটন আহমদ লিটু পৌরশহরের নয়াগ্রাম রোডে একটি মোবাইল দোকানের মালিক। তার বাড়ি পৌরসভার পন্ডি পাড়া (কসবা) এলাকার ফয়জুর রহমানের একমাত্র পুত্র।

তবে কেন তিনি কি কারণে কলেজের ওই কক্ষে অবস্থান করছিলেন তা তাৎক্ষনিকভাবে জানা যায়নি। তার মৃত্যুটি চোরাগোপ্তা হামলা না ছাত্রলীগের বিবাদমান গ্রুপের মধ্যে অভ্যন্তরিন কোন্দল থেকে ঘটেছে এ বিষয়ে তাৎক্ষনিক কিছু জানাতে পারেনি পুলিশ।

পুলিশ জানায়, সকালে কলেজের প্রথম বর্ষের দুই ছাত্রের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে কলেজ ক্যাম্পাসে উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় পুলিশের পাঁচ সদস্য কলেজের প্রধান ফটকে দায়িত্বে ছিলেন। প্রত্যক্ষদর্শী ছাত্ররা বলেন, সকালে কলেজ ফটকে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে হাতাহাতি ঘটনা ঘটে।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা নিহতের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, গুলি খালেদ আহমদ লিটুর মাথায় লেগেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে বলে জানিয়েছেন এ পুলিশ কর্মকর্তা।

সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজে শ্রেণী কক্ষে ছাত্রলীগ কর্মী
খালেদ অহমদ লিটু (২৩) হত্যার ঘটনায়
বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের পাবেল গ্রুপের তিন নেতাকর্মীকে আটকে রেখে জিজ্ঞাসাবাদ করেছে বিয়ানীবাজার থানা পুলিশ।

কলেজের ইংরেজি বিভাগের একটি শ্রেণি কক্ষে গুলিতে ছাত্রলীগ নেতা লিটু নিহত হন। পুলিশের ধারণা, তাদের নিজ বলয়ের কারোর অবৈধ অস্ত্র থেকে অসতর্ক অবস্থায় গুলি বেরিয়ে লিটুর ডান চোখের উপরে লাগে। শ্রেণি কক্ষে পড়ে থাকা লিটুর লাশের ডান চোখের উপরে গুলি লাগে। এতে তার ওই চোখ নষ্ট হয়ে যায় এবং বাম চোখ কোটর থেকে বেরিয়ে আসে। গুলিটি মাথার পেছনের বাম পাশ দিয়ে বেরিয়ে যায়। এতে রক্তের সাথে কক্ষের মেঝেতে মগজ ছড়িয়ে পড়ে।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, জিজ্ঞাসাবাদের জন্য ছাত্রলীগ নেতা এমদাদ, কামরান ও ফাহাদ নামের তিনজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে ঘটনার সুরাহা করা হবে।

এদিকে সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজের ইংরেজি বিভাগের একটি শ্রেণি কক্ষে ছাত্রলীগ কর্মী
খালেদ অহমদ লিটু (২৩) হত্যার ঘটনায় কলেজের অভ্যন্তরিন সকল পরীক্ষা আগামী ২২ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। এছাড়া একই সময় কলেজের সকল পর্যায়ের পাঠদান বন্ধ থাকবে। যথারীতি অফিস খোলা রাখা হবে। এছাড়া স্নাতক (পাশ) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধনি পরীক্ষাগুলো যথা সময়ে অনুষ্ঠিত হবে।

কলেজ অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ কলেজের অভ্যন্তরিন পরীক্ষা ও পাঠদান ২২ জুলাই পর্যন্ত স্থগিত রাখার কলেজের সিদ্ধান্তের কথা জানান। একই সময়ে জাতীয় বিশ্ব বিদ্যালয়ের অধীন পরীক্ষাগুলো যথাসময়ে নেয়া হবে তিনি জানান।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • শার্শায় আয়নাল চেয়ারম্যানের বিরুদ্ধে উদ্দেশ্য মূলক বক্তব্য’র প্রতিবাদে সাংবাদিক সম্মেলন
  • বালু খেকোদের অস্ত্রের আঘাতে আহত ২, গোলাপগঞ্জে উত্তেজনা
  • নকলা-নালিতাবাড়ি যৌথ ফুটবল টূর্ণামেন্ট অনুষ্ঠিত
  • পার্বতীপুরে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় ও আলোচনাসভা অনুষ্ঠিত
  • মান্দায় স্কুল ছাত্রীর সাবেক স্বামী ও বন্ধুর অসামাজিক কাজে বাঁধা দেয়ায় ৩জনকে পিটিয়ে জখম ভিন্নখাতে প্রবাহিতের অপচেষ্ঠা
  • মান্দায় বাসের ধাক্কায় বিভাগীয় কমিশনারসহ ২জন আহত
  • মুক্তিযোদ্ধা অনিল বর্মণ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত
  • নকলায় বাল্যবিবাহ ও মাদক বিরোধী শপথ ও সচেতনতামূলক সভা অনুষ্ঠিত