ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যা, তিন ছাত্রলীগ কর্মী গ্রেফতার, কলেজ বন্ধ ঘোষনা

samakal-litu_308908

.
হাফিজুল ইসলাম লস্কর ::সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজে শ্রেণী কক্ষে ঢুকে খালেদ অহমদ লিটু (২৩) নামের এক ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। লিটু ছাত্রলীগের পাভেল গ্রুপের কর্মী বলে জানা গেছে। সোমবার (১৭ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বেলা ১২টার দিকে কলেজের ওই কক্ষ থেকে গুলির শব্দ শোনে ক্যাম্পাসে থাকা পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে যুবকের রক্তাক্ত লাশ দেখতে পান। যুবকের ডান চোখের উপরে গুলির আঘাত লেগে মাথার পেছন থেকে বেরিয়ে যায়। এ সময় কক্ষে অন্য কাউকে পায়নি পুলিশ। এমনকি কক্ষে কোন ধরনের আগ্নেয়াস্ত্র পাওয়া যায়নি। নিহত যুবক লিটন আহমদ লিটু পৌরশহরের নয়াগ্রাম রোডে একটি মোবাইল দোকানের মালিক। তার বাড়ি পৌরসভার পন্ডি পাড়া (কসবা) এলাকার ফয়জুর রহমানের একমাত্র পুত্র।

তবে কেন তিনি কি কারণে কলেজের ওই কক্ষে অবস্থান করছিলেন তা তাৎক্ষনিকভাবে জানা যায়নি। তার মৃত্যুটি চোরাগোপ্তা হামলা না ছাত্রলীগের বিবাদমান গ্রুপের মধ্যে অভ্যন্তরিন কোন্দল থেকে ঘটেছে এ বিষয়ে তাৎক্ষনিক কিছু জানাতে পারেনি পুলিশ।

পুলিশ জানায়, সকালে কলেজের প্রথম বর্ষের দুই ছাত্রের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে কলেজ ক্যাম্পাসে উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় পুলিশের পাঁচ সদস্য কলেজের প্রধান ফটকে দায়িত্বে ছিলেন। প্রত্যক্ষদর্শী ছাত্ররা বলেন, সকালে কলেজ ফটকে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে হাতাহাতি ঘটনা ঘটে।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা নিহতের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, গুলি খালেদ আহমদ লিটুর মাথায় লেগেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে বলে জানিয়েছেন এ পুলিশ কর্মকর্তা।

সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজে শ্রেণী কক্ষে ছাত্রলীগ কর্মী
খালেদ অহমদ লিটু (২৩) হত্যার ঘটনায়
বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের পাবেল গ্রুপের তিন নেতাকর্মীকে আটকে রেখে জিজ্ঞাসাবাদ করেছে বিয়ানীবাজার থানা পুলিশ।

কলেজের ইংরেজি বিভাগের একটি শ্রেণি কক্ষে গুলিতে ছাত্রলীগ নেতা লিটু নিহত হন। পুলিশের ধারণা, তাদের নিজ বলয়ের কারোর অবৈধ অস্ত্র থেকে অসতর্ক অবস্থায় গুলি বেরিয়ে লিটুর ডান চোখের উপরে লাগে। শ্রেণি কক্ষে পড়ে থাকা লিটুর লাশের ডান চোখের উপরে গুলি লাগে। এতে তার ওই চোখ নষ্ট হয়ে যায় এবং বাম চোখ কোটর থেকে বেরিয়ে আসে। গুলিটি মাথার পেছনের বাম পাশ দিয়ে বেরিয়ে যায়। এতে রক্তের সাথে কক্ষের মেঝেতে মগজ ছড়িয়ে পড়ে।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, জিজ্ঞাসাবাদের জন্য ছাত্রলীগ নেতা এমদাদ, কামরান ও ফাহাদ নামের তিনজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে ঘটনার সুরাহা করা হবে।

এদিকে সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজের ইংরেজি বিভাগের একটি শ্রেণি কক্ষে ছাত্রলীগ কর্মী
খালেদ অহমদ লিটু (২৩) হত্যার ঘটনায় কলেজের অভ্যন্তরিন সকল পরীক্ষা আগামী ২২ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। এছাড়া একই সময় কলেজের সকল পর্যায়ের পাঠদান বন্ধ থাকবে। যথারীতি অফিস খোলা রাখা হবে। এছাড়া স্নাতক (পাশ) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধনি পরীক্ষাগুলো যথা সময়ে অনুষ্ঠিত হবে।

কলেজ অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ কলেজের অভ্যন্তরিন পরীক্ষা ও পাঠদান ২২ জুলাই পর্যন্ত স্থগিত রাখার কলেজের সিদ্ধান্তের কথা জানান। একই সময়ে জাতীয় বিশ্ব বিদ্যালয়ের অধীন পরীক্ষাগুলো যথাসময়ে নেয়া হবে তিনি জানান।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • বড়পুকুরিয়ায় শ্রমিক কর্মচারীদের বিক্ষোভ
  • সিলেটে প্রাইভেটকার এক্সিডেন্ট নিহত ১, আহত ৪
  • পাইকগাছার হরঢিালী কপলিমুনি ও গদাইপুর ইউনয়িন ছাত্রদলরে কমটিি গঠন
  • অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে পাইকগাছার দারুনমল্লিক বিদ্যালয়ে নৈশ প্রহরী পদে নিয়োগের অভিযোগ
  • যশোরে আওয়ামী লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা
  • কুড়িগ্রামের রাজারহাটে উপজেলায় গ্রামভিত্তিক ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠান ও সনদপত্র বিতরণ
  • পাইকগাছায় গ্রাম পুলিশের বিরুদ্ধে আইডি ও সনদপত্র জালিয়াতির অভিযোগ
  • মানবতার কল্যানে ইউনাইটেড ফোরাম’র আনুষ্টানিক যাত্রা শুরু