১৫ বছরের দুর্ভোগের অবসান

চিরিরবন্দরে ইউএনও’র হস্তক্ষেপে রাস্তা নির্মান : ২৫টি পরিবারের মাঝে স্বস্তি

06-06-2017-salam-photo

মোঃ আব্দুস সালাম :: দিনাজপুর চিরিরবন্দরের মৃতঃ অনাদী চন্দ্র সরকারের স্ত্রীসহ ২৫টি পরিবারের বাড়ী থেকে বাহির হওয়ার রাস্তা উপজেলা নির্বাহী অফিসার গোলাম রব্বানীর হস্তক্ষেপে নির্মান করা হয়েছে।

জানা গেছে, ২০১৬ ইং সালের ৮ ডিসেম্বর থেকে স্থানীয় জনৈক অবসরপ্রাপ্ত ব্যাংকার জীতেন্দ্র নাথ রায় মৃত মুক্তিযোদ্ধা অনাদী সরকারের বাড়ীর সামনে রাস্তার জায়গা না ছেড়ে নতুন বাড়ী নির্মান করায় বাড়ীতে প্রবেশের রাস্তাটি বন্ধ হয়ে যায়।

এর ফলে মুক্তিযোদ্ধার স্ত্রী রাস্তার দাবীতে বিভিন্ন দপ্তরে ও গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে ধর্ণা দিতে থাকেন। অবশেষে দিনাজপুর ৪ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর নির্দেশেই উপজেলা নির্বাহী অফিসার গোলাম রব্বানী হস্তক্ষেপে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ুবুর রহমান শাহ’র সহযোগিতায় স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গের সংগে দফায় দফায় আলোচনা করে মুক্তিযোদ্ধার বাড়ীসহ অন্যান্য ২৫টি বাড়ীর যাতায়াতের সুবিধার্থে বেলতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা রোকেয়ার সঙ্গে সমঝোতা করে বাড়ীর দক্ষিন পার্শ্বে দিয়ে রাস্তা করে দেন।

রাস্তা নির্মানের পর মুক্তিযোদ্ধার স্ত্রী বুলবুলি রানী সরকার জানান, ২ ছেলে ও কন্যাকে নিয়ে দীর্ঘ ১৫ বছর যাবৎ অতি কষ্টের মধ্যে যাতায়াত সমস্যায় ভুগছিলাম। নতুন করে রাস্তা নির্মানের ফলে শিক্ষক জগদীশ চন্দ্র রায়, আওয়ামীলীগের নেতা এনামুল হক পত্রিকার ব্যবসায়ী হকার মোকলেছুর রহমান মন্টুসহ আরও সুফলভোগী কয়েকটি পরিবার জানান, দীর্ঘদিন ধরে খুব কষ্ট করে বাড়ী থেকে যাতায়াত করছি। রাস্তটি হওয়ায় আমরা আজ আনন্দিত।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার গোলাম রব্বানী জানান, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী স্যারের নির্দেশেই জনগনের দুর্দশা লাঘবে জনকল্যানে ভুক্তভোগীদের আবেদনের প্রেক্ষিতে সকলের সঙ্গে আলোচনা করে রাস্তাটি নির্মান করা হয়।



« (পূর্ববর্তী সংবাদ)



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সিরাজগঞ্জে দুই মাদক বিক্রেতা আটক
  • সিরাজগঞ্জে মসজিদ, মন্দির সংস্কারের চেক ও সেলাই মেশিন বিতরন
  • সিরাজগঞ্জের তাড়াশে ইভটিজিংয়ের শিকার গৃহবধূর আত্মহননের চেষ্টা
  • ঈদের কেনাকাটায় কলকাতা যাচ্ছে যশোরের সীমান্ত অঞ্চলের মানুষ
  • সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের দুই পাশের গাছ নিধনে পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা
  • জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র শাখার উদ্যোগে ইফতার মাহফিল
  • চিকিৎসা শাস্ত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ শেরে বাংলা পদক-২০১৭ পাচ্ছেন ডা. মাহি
  • মোল্লারপুরে মসজিদের বাল্ব লাগানোকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১