কলারোয়ার খবর

কলারোয়ার দেয়াড়ায় জোর পূর্বক ঘের দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

news-photos-09-06-2017


কলারোয়া প্রতিনিধি ::
শুক্রবার সকাল ১১ টার সময় কলারোয়া রিপোটার্স ক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলারোয়া উপজেলার দেয়াড়া গ্রামের কৃষক আবু বাক্কার সানা।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, দেয়াড়া গ্রামের ১১৬ জন কৃষকের ২৬০ বিঘা জমি ইং ২০১৪ সাল থেকে ২০১৭ সাল পর্যান্ত জোর করে অবৈধ ক্ষমতার দাপটে দেয়াড়া গ্রামের মো: লুৎফর রহমান সানার ছেলে দেয়াড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বহু অপকর্মের হোতা মাষ্টার আকতারুজ্জামান(আকতার) মাছ চাষ করে আসছে।

বিঘা প্রতি জমির শ্রেণী ভেদে ১০ হাজার টাকা থেকে ২ হাজার টাকা নির্ধারন করে বর্তমান চেয়ারম্যান মাহবুবর রহমান মফে একটি সমঝোতা করে দেন কৃষকদের সাথে ঘের মালিক বর্তমান ৮ নং ওয়ার্ডের ইউ.পি মেম্বর তোজাম্মেল হোসেনের সাথে। কিন্তু কিছু দিন যেতে না যেতেই কৌশলে এই ঘেরের দখল নেন দূর্নীতীবাজ এই শিক্ষক আকতার। যিনি প্রতিনিয়ত স্কুল ফাঁকি দিয়ে সকল সময় ঘেরের কাজ এবং কলারোয়া বাজারে অবস্থিত টি.ভি.এস শোরুমের কাজ পরিচালনা করে থাকেন অফিসের কিছু বড় কর্তাদের ম্যানেজ করে।

এ বিষয়ে স্কুলের অভিভাবকরা বহু বার শিক্ষা অফিসে অভিযোগ দিলেও অদৃশ্য কারনে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হয়না বলে তিনি অভিযোগ করেন। তিনি তার লিখিত বক্তব্যে আরও বলেন,দীর্ঘ ৩ বছর জমির মালিকদের টাকা না দেওয়ায় জমির মালিক গণ চেয়ারম্যানের কাছে শরনাপন্ন হলে চেয়ারম্যান যার জমি তার ফসল করার অনুমতি দিলে কৃষকরা যে যার মত করে ফসল করা শুরু করে,গত কয়েকদিন আগে ভারী বর্ষনে কৃষকদের পাট ক্ষেত পানিতে তলিয়ে গেলে কৃষকরা পানির ড্রেন ছেড়ে দেয়। এই খবর শুনে মাষ্টার আকতার জমির মালিকদেরকে দেখে নেওয়ার হুমকি প্রদান করে বলে এক এক জনের নামে ১০ টি করে মামলা দিয়ে ঘর ছাড়া করে ছাড়ব ? দেখি ঠেকায় তোদের কোন বাপ। এই বলে কলারোয়া থানায় এসে গ্রামের নিরীহ কৃষকদের নামে ক্ষমতার প্রভাব খাটিয়ে একটি সম্পূর্ণ মিথ্যা মামলা দিয়ে গ্রামের সাধারন খেটে খাওয়া মানুষের হয়রানি করছে বলে তিনি অভিযোগ করেন। তিনি কান্না জড়িত কন্ঠে বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কপোতাক্ষ খনন করেছে কৃষকের মুখে হাঁসি ফোঁটানোর জন্য আর আমরা সেই জমিতে ফসল করেছি বলে আমাদের আজ জেলে যেতে হচ্ছে আমরা প্রশাসনের কাছে জোর দাবী জানাচ্ছি যেন অতি শিঘ্রই এই ঘটনার সুষ্ট তদন্ত করে শিক্ষক নামের দূর্নীতিবাজ আকতারকে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করা হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ভ’ক্তভোগী কৃষক আ:আজিজ সানা, আ:সবুর সানা, নুরুল ইসলাম সানা, মাও: আ: হক, আ: ওয়াদুদ ।

কলারোয়ায় গ্রাম গাজাসহ এক ব্যক্তি আটক

কলারোয়া থানা পুলিশ অভিযান চালিয়ে একশ গ্রাম গাজাসহ এক ব্যক্তিকে আটক করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় কলারোয়া থানার এএসআই মাহবুবর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে উপজেলার শ্রীপতিপুর গ্রামের নুর উদ্দিনের ছেলে হাসান(৩২)কে আটক করে। পরে তার কাছ থেকে ১শ গ্রাম গাজা উদ্ধার করে। এঘটনায় কলারোয়া থানায় একটি মামলা নং-১৮(৬)১৭দায়ের হয়েছে।

কলারোয়া সীমান্তে পতাকা বৈঠকে যুবক ফেরত

সাতক্ষীরার কলারোয়া সীমান্তে এক বাংলাদেশীকে বিজিবি’র কাছে হস্তান্তর করেছে বিএসএফ। শুক্রবার সকালে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে হস্তান্তর করা হয়। কলারোয়া উপজেলার দক্ষিন ভাদিয়ালি সীমান্তে দুই দেশের সীমান্ত পর্যায়ে শান্তিপূর্ণ পরিবেশে এ পতাকা বৈঠক অনুষ্ঠি হয়। হস্তান্তরকৃত ব্যক্তি হলো-কলারোয়া উপজেলার ব্রজবকসা গ্রামের আশরাফ ঘোরামী ছোট ছেলে মফিজুল ইসলাম(২৫)। মাদরা বিওপির ল্যান্স নায়ক শাহ-আলম সাংবাদিকদের জানান, আটক বাংলাদেশী নাগরিক পাসপোর্ট ব্যতীত অবৈধ ভাবে ভারতে প্রবেশ কালে টহলরত বিএসএফ এর হাতে আটক হয়। পরে বিএসএফ এর আহ্বানে শুক্রবার সকাল ১০টায় উভয় পক্ষে শান্তিপূর্ণ পতাকা বৈঠকের পর তাকে বিজিবির নিকট হন্তান্তর করা হয়। শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে আটকৃত ব্যক্তিকে কলারোয়া থানায় সোর্পদ করা হয়। এ বিষয়ে কলারোয়া থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ জানান, বিজিবির পক্ষে ল্যান্স নায়ক শাহ-আলম বাদি হয়ে পাসপোর্ট আইনে মামলা নং১৬(০৬)১৭ দায়ের করেছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কলারোয়া প্রেসক্লাবের সভাপতি দীপক শেঠ ও সাধারণ সম্পাদক আ.রহমানসহ সকল সদস্যকে শ্রমিক লীগের অভিনন্দন
  • কলারোয়ার চন্দনপুরে রাস্তার ধারে বজ্রপাত প্রতিরোধক তাল গাছের চারা রোপন
  • কলারোয়ার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শনে যুগ্ম সচিব ড. মুহা. আনোয়ার হোসেন হাওলাদার
  • কলারোয়ায় পুলিশি অভিযানে ৬ ব্যক্তি আটক ॥ মোটরসাইকেলসহ ফেনসিডিল উদ্ধার
  • কলারোয়ায় পৃথক সড়ক দূর্ঘটনায় ৯ ব্যক্তি আহত
  • কলারোয়ার হরিদাস ঠাকুর জন্মভিটায় বিজিবি-বিএসএফের শীর্ষ কর্তারা : সোনাই নদীতে ঘাটের অনুমোদন
  • কলারোয়া প্রেসক্লাবের সভাপতি দীপক শেঠ ও সাধারণ সম্পাদক রহমানসহ সকল সদস্যকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন
  • কলারোয়া পৌর নাগারিক অধিকার বাস্তবায়ন কমিটির আলোচনা সভা