এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল পুনঃমূল্যায়ন ২০১৭ এর ফলাফল প্রকাশ

satkhira-news-logo-original-900

মোঃ আবুল কালাম আজাদ :: এসএসসি পুনঃ নিরীক্ষণের রেজাল্ট পরিবর্তন হয়েছে সবার ই প্রায়। বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট দিছে । ২০১৭ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল গতকাল (৩০ মে) মঙ্গলবার প্রকাশিত করা হয়। শিক্ষা বোর্ডগুলো আলাদা ভাবে এই ফল প্রকাশ করে নিজেদের ওয়েবসাইটে দিয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী আটটি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে ছয় বোর্ডে নতুন করে আরো ৫৪০জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

ঢাকা বোর্ডের জ্যেষ্ঠ সিস্টেম অ্যানালিস্ট মনজুরুল কবীর জানান, মোট ৫৫ হাজার ৩৩০ শিক্ষার্থী আবেদন করেছিল। এর মধ্যে ১৬৭৯ জনের ফল পরিবর্তন হয়েছে। অকৃতকার্য থেকে কৃতকার্য হয়েছে ২০৫ জন। আর নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২৭০ জন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ৬১৪ জনের ফল পরিবর্তন হয়েছে। ফেল থেকে পাস করেছে ৫২ জন পরীক্ষার্থী এবং নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬৭ জন। কুমিল্লা বোর্ডে ৫৭৫ জনের ফল পরিবর্তন হয়েছে। নতুন করে জিপিএ-৫ বেড়েছে ৪৪ জনের। রাজশাহী বোর্ডে ফল পরিবর্তন হয়েছে ৪৭০ জনের। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬২ জন। যশোর বোর্ডে ফল পরিবর্তন হয়েছে ১৯৯ জনের। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন। বরিশাল বোর্ডে ফল পরিবর্তন হয়েছে ২০৯ জনের। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২১ জন। শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুযায়ী, যেসব শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে, তারা একাদশ শ্রেণীতে ভর্তির জন্য আবেদণ করে থাকলে তাঁদের আবেদনে নতুন করে কলেজ বা সমমানের প্রতিষ্ঠান সংযোজন বা বিয়োজন এবং পছন্দক্রম পরিবর্তন করতে পারবে। আর যারা অকৃতকার্য থেকে কৃতকার্য হয়েছে তারা এসএমএস বা অনলাইনে আজ (৩১ মে) বুধবারের মধ্যে আবেদন করতে পারবে।

সকল বোর্ডের রেজাল্ট স্ব স্ব ওয়েব সাইডে পাওয়া যাবে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • বিসমিল্লাহ্ ও প্রতিষ্ঠাতার নাম ছাড়াই ইবির ডায়েরি প্রকাশ॥ নিন্দা প্রতিবাদের ঝড়
  • ইবির ডায়েরি প্রকাশ
  • ২০১৫ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস)পরীক্ষার সময়সূচী প্রকাশ
  • তালায় সুন্দরবন বিশ্ববিদ্যালয়,সাতক্ষীরা পাবলিক বিশ্ববিদ্যালয় শীর্ষক এক আলোচনা ও মতবিনিময় সভা
  • ইবির আবাসিক হল বন্ধ ১৯ জুন
  • ইবি কর্মচারী বরখাস্ত
  • বিশ্ব পরিবেশ দিবসে ইবিতে বৃক্ষরোপণ
  • ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল প্রকাশ