আশাশুনি মাটির নীচ থেকে মৃতদেহের অংশ বিশেষ উদ্ধার

satkhira-news-logo-original-900

জি এম মুজিবুর রহমান, আশাশুনি :: আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নৈকাটি গ্রামে নদীর চর ভরাটি মাটির নীচ থেকে মৃতদেহের অংশ বিশেষ উদ্ধার করা হয়েছে।

নৌকাটি ব্রীজের পূর্ব দিকে ওয়াপদার বেড়ী বাঁধের ভিতরে চরভরাটি জমির মাটি কেটে বাঁধ বাধার কাজ চলছে। ব্লুগোল্ড প্রকল্পের আওতায় মেশিনের সাহায্যে মাটি কেটে ওয়াপদার বাঁধে ফেলান হচ্ছে। স্থানীয়রা এবং কাজের শ্রমিকরা জানান, বৃহস্পতিবার আঃ হাকিম গাজীর ঘেরের মধ্যে পলি জমে ভরাট হয়ে থাকা উচু স্থানের মাটি কেটে ফেলান হয়।

শুক্রবার দুপুরে একই গ্রামের মৃত ইন্তাজ আলীর পুত্র মহসিন কেটে ফেলানোর মাটির সাথে মানুষের মৃতদেহের অংশ বিশেষ (মাথার খুলি) দেখতে পান। পরবর্তীতে সেখান থেকে অনুমান ১০০ ফুট দূরে থুথনী এবং আরো দূরে মৃত দেহের হাত ও পায়ের কিছু হাড্ডির অংশ বিশেষ পাওয়া যায়।

ইউপি সদস্য মতিয়ার রহমান পুলিশে খবর দিলে এদিন রাত্র ১০.৩০ টার দিকে পুলিশ এসআই নয়ন চৌধুরী ঘটনাস্থানে গিয়ে উদ্ধারকৃত হাড়-মাথার খুলি ইত্যাদি জব্দকরে থানায় আনেন।

এলাকাবাসীর ধারনা পাশের শ্মশান ঘাটা বা সমাধির মৃতদেহের অংশ বিশেষ নদীর পানিতে ভেসে চরভরাটি পলির সাথে এসব স্থানে মাটির মধ্যে পড়ে থাকতে পারে। তাছাড়া খর¯্রােতা মরিচ্চাপ নদী মরে যাওয়ায় নদীর জোয়ার-ভাটার সাথে এসব অংশ এখানে আটকে মাটিতে তলিয়ে থাকতে পারে।

উদ্ধারকৃত মৃতদেহের অংশ কত পূর্বের তা অনুমান করা সম্ভব হয়নি। গ্রাম পুলিশ খলিলুর রহমান বলেন, মাথার খুলি যেখানে ছিল সেখানে কোন চুল ছিলনা। খুলির যে অবস্থা তাতে চুল থাকার প্রশ্নই উঠেনা। আর হাড়গোড় যেখানে ছিল সেখানে সামান্য চুল আসলো কোথা থেকে ভেবে পাচ্ছিনা।

ঘটনাস্থানে উপস্থিত শত শত মানুষ জানান, বিষয়টি নিয়ে মাদক দ্রব্যের কেনাবেচার যেসব কথা বলা হচ্ছে তার কোন ভিত্তিনেই এবং বিষয়টি নিয়ে এলাকায় নানান কল্প কথা ঘুরে ফিরছে বলে তারা জানান।

পুলিশ পরিদর্শক (ওসি) শাহিদুল ইসলাম শাহিন জানান, ডিএনএ টেষ্ট ও ময়না তদন্তের জন্য জব্দকৃত হাড়গোড় প্রেরন করা হয়েছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • আশাশুনিতে সামাজিক নিরাপত্তা বেষ্টনী বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
  • আশাশুনি কলেজের শিক্ষক ক্যাপ্টেন এছাহক সংবর্ধিত
  • আশাশুনি কুল্যায় মুগ ডাল এর উপর মাঠ দিবস অনুষ্ঠিত
  • আশাশুনিতে ঘের মালিককে হত্যার চেষ্টা ॥ ১২ জনের নামে মামলা
  • গোয়ালডাঙ্গা সমবায় সমিতি সদস্যদের উন্নয়নের প্রতীক
  • আশাশুনিতে বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ট গ্রাহকরা
  • মোকছেদপুরে ট্রাক উল্টে নিহত :আশাশুনির ৪ শ্রমিকের মৃতদেহ দাফন সম্পন্ন