আশাশুনি প্রেসক্লাবে পুত্রের হত্যা চেষ্টাকারীদের বিরুদ্ধে পিতার সংবাদ সম্মেলন

assasuni-photo-1-16-may

জি এম মুজিবুর রহমান, আশাশুনি :: আশাশুনি উপজেলার চাপড়া গ্রামের মৃত আজিমুদ্দিন সরদারের পুত্র মহিউদ্দিন আহম্মেদ পুত্রের হত্যা চেষ্টাকারীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। মঙ্গলবার বিকালে আশাশুনি প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়।

লিখিত বক্তব্য ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মহিউদ্দিন বলেন, বাউশুলী মৌজায় এসএ ১৩৫ ও ১৩৭ খতিয়ানের মালেক থাকেন আমিনউদ্দিন সরদার ও ভদি বিবি দিং। সাবেক ৮৪ খতিয়ানে মালেক থাকেন শ্রীকলস গ্রামের নিজামদ্দী গাজীর পুত্র নাছের। উক্ত ১৩৫ ও ১৩৭ খং সাবেক দাগ ৭৪ এর ১.৯২ একর জমি থেকে দেবহাটা ঘলঘলিয়া গ্রামের মৃত আঃ জব্বার মোল্যার স্ত্রী আমেনা খাতুন ওয়ারেশ সূত্রে ১.২৫ একর জমি প্রাপ্ত হন। এবং সাবেক ৮৪ খং থেকে বন্টননামা সূত্রে প্রাপ্ত হন ১.৪১ একর। (বন্টননামা নং ২২১৭, তাং ২৫/৫/১৯৯১)। ৩টি খং একুনে ২.৬৬ একর জমি সুদীর্ঘ ২৭ বছর যাবৎ ধান ও মাছ চাষ করে আসছেন এবং মৎস্য চাষ শুরু থেকে আমেনা খাতুন এর চাচাত ভাই ফয়েজ উদ্দিন সরদারের পুত্র রবিউল ডিড গ্রহনের মাধ্যমে শান্তিপূর্ণ পরিবেশে মৎস্য ঘেরে মাছ চাষ করে আসছেন।

চাপড়া গ্রামের আনার আলী সরদারের পুত্র আবু জাহিদ সোহাগ ও সুজন, মৃত মফেজ উদ্দিন সরদারের পুত্র নুরুল হক দুখে ও আনার আলী গত ১১ মে রাত্র ১২টার দিকে মৎস্য ঘেরে হানা দেয়। দুখের নির্দেশে অস্ত্রধারী সোহাগসহ অন্যরা তার পুত্র আসলাম হোসেনের জীবন শেষ করে দেওয়ার উদ্দেশ্যে বুকে পিস্তল ধরে বেদম মারপিট করে এবং তার অন্ডকোষ চেপে ধরে ও শ্বাস রোধ করে হত্যার চেষ্টা চালায়। এসময় আসলামকে শেষ করে দিতে ও রবিউল কোথায় আছে খুজে বের করার আদেশ দেয় দুখে।

আসলামের আহাজারীতে পাশের ঘেরের লোকজন জানতে পেরে মোবাইলে খবর দিলে বাড়ি থেকে মোটর সাইকেলে লোকজন সেখানে উপস্থিত হলে আক্রমনকারীরা পিস্তল উচিয়ে হুঙ্কার দিয়ে কেউ স্বাক্ষী দিলে জীবনে শেষ করে দেওয়ার আস্ফালন করে দ্রুত পালিয়ে যায়। সোহাগ ছাত্রদলের সভাপতি এবং সন্ত্রাসী তালিকাভুক্ত দাবী করে তিনি বলেন, বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। আক্রমনকারীরা তাকে, তার পুত্র ও জামাতাকে মিথ্যা মামলায় জড়িয়ে মজা দেখে নেওয়া ও জীবন হানির প্রকাশ্য হুমকী দিচ্ছে। তিনি আইন প্রয়োগাকারী সংস্থার আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

শ্রীউলায় ঘূর্ণিঝড়ে মাদরাসা বিধ্বস্তসহ ব্যাপক ক্ষয়ক্ষতি

আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া প্রলয়ঙ্করী ঘূর্নিঝড়ে একটি মাদরাসা বিধ্বস্তসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সোমবার দিবাগত রাত ১০ টার দিকে মেঘলা আকাশ অতর্কিতে ভয়ংকর হয়ে ওঠে এবং মুহূর্তের মধ্যে এলাকার উপর দিয়ে প্রচন্ড বেগে ঝড়ো হাওয়া বয়ে যায়। এরপর বৃষ্টিপাত শুরু হয়। সামান্য সময়ের ঘুর্ণি বাতাসে এলাকার বহু গাছগাছালী ভেঙ্গে যায়। প্রচুর পরিমান আম ঝরে যায়। বহু ঘরবাড়ি আংশিক বা ব্যাপক ক্ষতির মুখে পড়ে। ঘুর্ণিঝড়ে গাজীপুর-কুড়িগ্রাম আলিম মাদারাসা ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মাদারাসার ৪ কক্ষ বিশিষ্ট টিনসেড ভবনের পুরো চাল উড়ে পাশে গিয়ে দুমড়ে মুচড়ে পড়েছে। ভবনের ইটের দেওয়াল ধ্বসে গেছে। ফলে লক্ষ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ৪টি কক্ষ ধ্বংস হয়ে যাওয়ায় মাদরাসা পরিচালনা কষ্টকর হয়ে উঠেছে।

মাদরাসা সংস্কারসহ এব্যাপারে দ্রুত পদক্ষেপ দিতে জোর দাবী জানান হয়েছে।

খরিয়াটিতে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি পশ্চিমপাড়া শাহি জামে মসজিদ প্রাঙ্গনে ১৩ তম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বাদ মাগরিব হতে এ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান বক্তা ছিলেন দাকোপ মদিনাতুল উলুম মাদরাসার মুহতামিম মাওঃ হাফেজ তাবারক হুসাইন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঁকা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ ইকবাল হুসাইন ও রামনগর উত্তর পাড়া জামে মসজিদের খতিব মাওঃ ইকবাল হুসাইন।

আলহাজ্ব শেখ ফজজুল করিমের সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুল্যা ইউপি চেয়ারম্যান এস এম রফিকুল ইসলাম।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • ডিবি ইউনাইটেড স্কুৃলে উগ্রতার বিপক্ষে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ
  • বুধহাটা ইউপি চেয়ারম্যান স্ট্রোকে আক্রান্ত ॥ হাসপাতালে ভর্তি
  • আশাশুনি সদর ইউপি’র প্রকাশ্য বাজেট ঘোষণা
  • আশাশুনিতে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত
  • আশাশুনিতে ৫ আসামী গ্রেফতার
  • বুধহাটায় উগ্রবাদ দুরীকরণে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত
  • বুধহাটা ইউপির উন্মুক্ত বাজেট ঘোষনা
  • আশাশুনিতে সামাজিক নিরাপত্তা বেষ্টনী বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত