আশাশুনিতে পল্লী বিদ্যুতের লোডশেডিং এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল

assasuni-photo-2-14-may

জি এম মুজিবুর রহমান, আশাশুনি :: পল্লী বিদ্যুৎ এর ব্যাপক লোড সেডিং এর প্রতিবাদে আশাশুনিতে বিক্ষোভ মিছিল পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিস ঘেরাও কর্মসূচি পালন করা হয়েছে। রবিবার বিকালে উপজেলাবাসীর উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

সপ্তাহকাল ব্যাপী আশাশুনি উপজেলার সকল এলাকায় দিবারাত্র ব্যাপী ব্যাপক লোডসেডিং হচ্ছে। প্রচন্ড গরমে বিদ্যুৎ গ্রাহকরা অতিষ্ট হয়ে উঠেছে। এর প্রতিবাদে এবং বিদ্যুৎ সরবরাহ সহনীয় পর্যায়ে আনার দাবীতে জনতাব্যাংক মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু করা হয়। মিছিলটি বিভিন্ন স্লোগান সহকারে থানার সামনে দিয়ে ইউনিয়ন পরিষদ মোড় হয়ে কলেজ রোড দিয়ে বিদ্যুৎ অফিসের সামনে গিয়ে পৌছায়। এসময় এসআই সুধাংশু শেখর হালদারের নেতৃত্বে এদকদল পুলিশ বিদ্যুৎ অফিসের সামনে থেকে মিছিলকারীদের শান্তভাবে প্রতিবাদ করতে আহবান জানায়।

কিছুক্ষণ অফিসের সামনে অবস্থান ও বিভিন্ন দাবী সম্বলিত বক্তব্য প্রদান করে মিছিলটি পুনরায় শুরুর স্থানে ফিরে গিয়ে পথ সভা অনুষ্ঠিত হয়। সাংবাদিক এম এম সাহেব আলির সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা আসমাউল হুসাইনের পরিচালনায় বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা মিজানুর রহমান, উজ্জল, সেলিম রেজা সেলিম ও আলামিন।

সাব জোনাল অফিসে দায়িত্বরত এজিএম কুমোদ রঞ্জন সাংবাদিকদের জানান, পিক আওয়ারে আশাশুনিতে বিদ্যুতের চাহিদা সাড়ে ৭ মেঃ। সেখানে সরবরাহ রয়েছে মাত্র ৩ মেঃ। আশাশুনির ৪টি ফিডারে লোডসেডিং করা হলে এক ঘন্টারও বেশী সময় রাখতে হয়। ইচ্ছাকৃত বা উদ্দেশ্যমূলক ভাবে লোডসেডিং করা হয়না। তারপরও আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

আশাশুনিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

আশাশুনিতে ইউনিয়ন পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট-২০১৭ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে আশাশুনি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

খেলায় (বালক গ্রুপে) আশাশুনি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় দল ২-০ গোলে শীতলফুর সরঃ প্রাথমিক বিদ্যালয় দলকে পরাজিত করে। বালিকা গ্রুপে হাড়িয়াভাঙ্গা সরঃ প্রাথমিক বিদ্যালয় দল ১-০ গোলে দয়ারঘাট সরঃ প্রাথঃ বিদ্যালয় দলকে পরাজিত করে। এসময় প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার মন্ডল, দিজেন্দ্র লাল, আবুল কালাম আজাদ, শরিফা খাতুন, দীপংকর মল্লিক, স্বপন কুমার, সহকারী শিক্ষক কামরুল ইসলাম, বিপ্লব, শরিফুল, ইদ্রিস আলি প্রমুখ উপস্থিত ছিলেন। রেফারী ছিলেন বাবু ও সবুজ।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • প্রতাপনরে খাস জমিতে অবৈধ ঘর উচ্ছেদ
  • আশাশুনিতে বিশ্ব খাদ্য দিবস পালিত
  • আশাশুনিতে ধর্ষণ মামলার আসামী গ্রেফতার
  • আশাশুনিতে পুলিশী অভিযানে গ্রেফতার- ৩
  • আশাশুনিতে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
  • আশাশুনি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ উপলক্ষে মতবিনিময় সভা
  • আশাশুনিতে ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
  • আশাশুনিতে নদী দখলের পায়তারা অপ্রতিরোধ্য হয়ে উঠেছে