অনির্বাণ লাইব্রেরিতে ডায়াবেটিস ও চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

18-05-17

পাইকগাছা প্রতিনিধি :: পাইকগাছার ঐতিহ্যবাহী অনির্বাণ লাইব্রেরিতে দিনব্যাপী বিনামূল্যে ডায়াবেটিস ও চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীন ভাবে উপজেলার মামুদকাটী অনির্বাণ লাইব্রেরি চত্ত্বরে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল, পাইকগাছা ডায়াবেটিস সেন্টার ও অনির্বাণ লাইব্রেরি যৌথভাবে এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করে।

অনির্বাণ লাইব্রেরির সভাপতি সমীরণ দে’র সভাপতিত্বে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল হাসান। সম্মানিত বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)-এর কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও খুলনা জেলা আ’লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. শেখ মোহাঃ শহীদ উল¬াহ।

স্বাগত বক্তব্য রাখেন, পার্লামেন্ট জার্ণালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিখিল ভদ্র। বিশেষ অতিথি ছিলেন, পার্লামেন্টনিউজ-এর প্রধান সম্পাদক কামরুজ্জামান সেলিম, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল কর্মকর্তা ডা. বিশ্বজিৎ মন্ডল, মেডিকেল কর্মকর্তা প্রশান্ত কুমার মন্ডল, বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাঃ দ্বীপা বালা, ডাঃ জুবায়েত জুয়েল, মেডিকেল ক্যাম্পের আহবায়ক ডাঃ বাসুদেব রায়, সাংবাদিক পারভেজ মোহাম্মদ ও আব্দুল আজিজ। প্রভাত দেবনাথের পরিচালনায় বক্তব্য রাখেন, অধ্যাপক জামিনী সরকার, প্রধান শিক্ষক নীলিমা রানী ঢালী ও শ্রমিক নেতা শাহাজাহান কবির। মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ৭শ’ রোগীকে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়।

অনুরূপভাবে ৭১ জন রোগীকে অপারেশনের জন্য চিহ্নিত ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সিরাজগঞ্জে লরির চাপায় পিতা ও দুই পুত্র নিহত
  • সিলেটে পাসের হার বাড়লেও কমেছে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা
  • চেয়ারম্যানের নির্দেশ অমান্য করে সরকারি রাস্তার উপর পাকা ঘর নির্মাণ
  • ড্রেজার মেশিন বালু উত্তোলন বন্ধ ও নদী ভাঙ্গন রোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
  • পাইকগাছায় শিল্প-বাণিজ্য মেলার নামে মাঠ দখল : বিভিন্ন মহলের ক্ষোভ
  • সিরাজগঞ্জে কাজিপুরে রেড ক্রিসেন্টের ত্রান বিতরণ
  • সিরাজগঞ্জে পৃথক সড়ক দূর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ নিহত-৩
  • তিন মাসে নয় দফা ভাঙ্গনে নদী তীরবর্তী মানুষের মধ্যে আতংক